আমার পৃথিবিটা
- রেজাউল রাজ ১৭-০৫-২০২৪

তখনো তোমাদের পৃথিবীটা চিনিনা আমি,
আমার পৃথিবীতে তখনো জনসংখ্যা একজন
এবং সম্রাটও সে একজনই।

আমার পৃথিবীতে তখন
তুলোট মেঘগুলো কবিতা হয়ে উঠে,
মাছরাঙ্গার মেঘগ মেঘগ
তখন আমার গিটারের ঝংকার,
আমার পৃথিবীতে তখন
প্রিয় বাছুর শালুকে নিয়ে রচিত হয়
জনপ্রিয় কথাসাহিত্য।
জন্ম মৃত্যুর রহস্য তখন
ধ্যানী গবেষকের দূর্বোধ্য পবন্ধ,
অনন্য স্বৈরচারে তখন অপরুপ আমার পৃথিবী
হাজার কলি ফুল হয়ে ফুটে একটি নির্দেশে,
একটি নির্দেশেই শ্রাবনের বুক থেকে
অশ্রু নয় ফুল ঝরে।

টের পাইনি কখন কৌশলে চুরি করেছ আমার পৃথিবীটা
পুজি যেভাবে চুরি করেছে
সর্বহারা মানুষের মানুষ থাকার অধিকার।
স্বর্গচ্যুত আদমের মত
নির্বাসিত হয়েছি তোমাদের পৃথিবীতে
স্বৈরচার বিরোধী তোমাদের সুমহান
গনতন্ত্রের ভন্ডামি আমাকে কাদায় মেয়েলি কান্না,
তোমাদের বাগানের অস্ত্র আমাকে খোচায় প্রতি মূহুর্তে
বড়ই কষ্টের তোমাদের এই পৃথিবী।

ফিরিয়ে দাওনা আমার পৃথিবীটা
দূর্লব জীবনের আরো কিছুটা সময় সেখানে কাটাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৮:০৬ মিঃ

valo laglo kobita @